ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

গুজবে কান দেবেন না, কোথাও সন্দেহজনক ঘটনা দেখা মাত্র পুলিশ ও জনপ্রতিনিধিকে অবহিত করুন -চকরিয়ায় সহকারি পুলিশ সুপার 

চকরিয়া বাণিজ্যিক জনপদে সচেতনতা সমাবেশে বক্তব্য দিচ্ছেন এএসপি কাজী মতিউল ইসলাম

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কতিপয় মহলের ইন্ধনে ছেলে ধরা গুজবে দেশব্যাপী সাম্প্রতিক সময়ে একাধিক অপ্রীতিকর ঘটনার জেরে কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের আয়োজনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও জনবহুল বাণিজ্যিক জনপদে জনসচেতনতা কার্যক্রম শুরু করা হয়েছে। কর্মসুচির অংশহিসেবে বুধবার (২৪ জুলাই) চকরিয়া উপজেলার মালুমঘাট আইডিয়েল স্কুল, ডুলাহাজারা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয় ও উপজেলা সদরের বাণিজ্যিক জনপদে আলাদাভাবে সচেতনতা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা সদরের বাণিজ্যিক জনপদে অনুষ্ঠিত সচেতনতা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার কাউন্সিলর আলহাজ মো.রেজাউল করিম, কাউন্সিলর মুজিবুল হক মুজিব প্রমুখ।

অপরদিকে হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে সচেতনতা সমাবেশ বক্তব্য দেন হারবাং পুলিশ ফাঁিড়র আইসি (পরিদর্শক) সমীর চন্দ্র সরকার, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.কামাল হোসেন। ডুলাহাজারা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে বক্তব্য দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ মো.নুরুল আমিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেদ মীরজাদা, প্যানেল চেয়ারম্যান আলহাজ শওকত আলী। বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয়ে সচেতনতা সমাবেশ বক্তব্য দেন বদরখালী পুলিশ ফাঁিড়র আইসি এসআই মো.ইসমাইল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল কাদের বাবুল প্রমুখ। সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।

সচেতনতা সমাবেশে এএসপি কাজী মতিউল ইসলাম বলেছেন, দেশে একটি কুচক্রী মহল ছেলেধরা গুজব ছড়াচ্ছে, এর ফলে অপরিচিত ব্যক্তিকে ছেলে ধরা সন্দেহে গনপিটুনি দিয়ে উৎসুক জনতা নিরীহ মানুষ হত্যাকান্ডে মতো নিন্দনীয় ঘটনায় জড়িয়ে পড়ছে। আমাদেরকে এই অপরাধ প্রবণতা থেকে নিজেকে রক্ষা করতে হবে। কোন ভাবেই আইন নিজের হাতে তুলে নেয়া যাবেনা।

তিনি বলেন, কেউ গুজবে কান দেবেন না, এই ধরণের বিভ্রান্তিমুলক ঘটনা বিশ^াস করবেন না। কোথাও সন্দেহজনক এ ধরণের ঘটনা দেখলে তাৎক্ষনিক পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিকে অবহিত করুন। ৯৯৯ এ ফোন করুন। নিজেকে অপরাধ থেকে মুক্ত রাখুন। অন্যের জীবন বাঁচাতে সহায়তা করুন। তাই বিষয়টির আলোকে এখন থেকে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকার সর্বসাধারণকে সজাগ থাকতে হবে। পাশাপাশি স্কুল কলেজ মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীদেরকে সচেতন করতে হবে। ##

পাঠকের মতামত: